নিশ্ছিদ্র নিরাপত্তায় সন্তুষ্ট অস্ট্রেলিয়া, নিরাপত্তা নিশ্চিতে সতর্ক আইনশৃঙ্খলা

শনিবার, ১৯ আগস্ট, ২০১৭ (১৮:২৩)
নিশ্ছিদ্র-নিরাপত্তায়-সন্তুষ্ট-অস্ট্রেলিয়া,-নিরাপত্তা-নিশ্চিতে-সতর্ক-আইনশৃঙ্খলা

নিশ্ছিদ্র নিরাপত্তায় সন্তুষ্ট অস্ট্রেলিয়া, নিরাপত্তা নিশ্চিতে সতর্ক আইনশৃঙ্খলা

অস্ট্রেলিয়া দলকে নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে প্রস্তুত বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী বলে জানান ঢাকা মহানগর পুলিশ-ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শুক্রবার রাতে বাংলাদেশে এসেছেন স্মিথ বাহিনী।

শনিবার রাজধানীতে সংবাদ সম্মেলনে অজি দলপতি জানান নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট তারা।

বাংলাদেশকে সমীহ করার কথাও বলেন সফরকারি দলের অস্ট্রেলিয়া দলের অধিনায়ক স্টিভ স্মিথ।

এদিকে, প্রথম টেস্ট ও প্রস্তুতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নাসির-শফিউল ফিরেছেন দলে। প্রথবারের মতো টেস্ট দল থেকে বাদ পড়েছেন মুমিনুল। বাদ পড়েছেন মাহমুদুল্লাহ ও রুবেলও।

দুই বছর আগে নিরাপত্তার কারণ দেখিয়ে বাংলাদেশ সফর বাতিল করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই টেস্ট দুটি খেলতেই এখন বাংলাদেশের মাটিতে অজিরা। সফরের সময় নিরাপত্তা নিশ্চিতে তাই সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী।

রাজধানীর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামসহ ম্যাচগুলোর ভেন্যু ও হোটেল এজন্য ঢাকা থাকবে নিরাপত্তার চাদরে বলে জানান ডিএমপি কমিশনার।

এগারো বছর পর টেস্ট খেলতে বাংলাদেশে এসেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সতেরো বছর ধরে বাংলাদেশ সাদা পোশাকে খেললেও অজিদের বিপক্ষে খেলার সুযোগ মিলেছে মাত্র চারবার। এর মধ্যে তিনবারই আবার ইনিংস পরাজয়। তবে গত দুবছরে ক্রিকেটের লঙ্গার ভার্সনেও নিজেদের উন্নতির ছাপ রাখতে শুরু করেছে টাইগাররা। নিজেদের মাটিতে সর্বশেষ টেস্টে ইংল্যান্ড ও বিদেশের মাটিতে সর্বশেষ টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে জয় তারই প্রমাণ। তাই স্বাগতিকদের সমীহ করছেন অস্ট্রেলিয়া দলপতি স্টিভেন স্মিথ। স্বাগতিক দেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও খুশি তিনি।

এদিকে, অস্ট্রেলিয়া পরীক্ষার জন্য দল সাজিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গত কয়েকদিনের গুঞ্জনকে সত্যি প্রমাণ করে প্রথম টেস্টের ১৪ সদস্যের স্কোয়াডে রাখা হয়নি মাহমুদুল্লাহ রিয়াদ ও মুমিনুল হককে। শততম টেস্টেও ছিলেন না এ দুজন। তাদের জায়গায় আছে নাসির হোসেন ও লিটন দাসের নাম। আর রুবেল হোসেনের জায়গায় এসেছেন শফিউল ইসলাম। প্রথম টেস্ট থেকে বাদ পড়লেও প্রস্তুতি ম্যাচে টাইগারদের নেতৃত্ব দেয়ার দায়িত্ব মাহমুদুল্লাহর কাঁধে।

সিরিজের আগে ২২ ও ২৩ আগস্ট দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে দুদল। মিরপুরে প্রথম টেস্ট হবে ২৭ থেকে ৩১ আগস্ট। আর ৪ থেকে ৮ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় টেস্ট।

এই ক্যাটাগরীর আরও খবর

শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে খেলবে বাংলাদেশ

স্থানীয় ক্রিকেটারদের জন্য আলাদা টি-টোয়েন্ট লিগ

রাজশাহী কিংসকে হারিয়েছে ঢাকা ডাইনামাইটস

মিরপুর থেকে ৭৭ জুয়ারিকে আটক

বিপিএল: সিলেট সিক্সার্সকে ৭ উইকেটে হারিয়েছে রাজশাহী কিংস

কোলকাতা টেস্ট: চালকের আসনে শ্রীলঙ্কা